সংবাদদাতা:
বাংলাদেশ মাদরাসা শিক্ষা চোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম সায়েফ উল্লাহ বলেন, মাদরাসা শিক্ষকরা সমাজে সম্মানিত ও মর্যাদাবান। আমরা চাইনা তারা পরীক্ষার সময় অসম্মানিত হউক। এন থেকে সরকার প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে কঠোর ব্যবস্থা নিতে যাচ্ছে। হয়ত মাদক সন্ত্রাসীদের মত প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদেরও ক্রসফায়ারের সম্মূখীন হতে হবে। এটা হবে মাদরাসা শিক্ষা ও মাদরাসা শিক্ষিতদের জন্য খুবই লজ্জাজনক।

আজ কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউজে কক্সবাজার জেলার মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মাদরাসা শিক্ষার উন্নয়নের সরকারের সদিচ্ছার কথা উল্লেখ করে মাদরাসা বোর্ডের ছেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর আন্তরিকতায় অঅজ মাদরাসা শিক্ষা অনেক দূর এগিয়েছে। এছাড়া আগে মাদরাসা বোর্ডে যেসব অনিয়ম দূর্নীতি ছিল এখন তা এখন আর নেই। মাদরাসা বোর্ড এখন দূর্নীতি মূক্ত।

কক্সবাজার জেলা জমিয়াতুল মোদারের্ছীনের সভাপতি প্রিন্সিপ্যাল কামাল হোসাইনের সভাপতিত্ েঅনুষ্ঠিত মতবিনমিয় সভায় প্রফেসর সায়েফ উল্লাহ বলেন, আগামী ১লা ফেব্রুয়ারী থেকে সারা দেশে একযোগে দাখিল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এই পরীক্ষা সুষ্ঠু ও নকল মুক্ত করার জন্য মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবদের সাথে এই মতবিনিময় সভা। তিনি বলেন, কোন মতেই পরীক্ষায় অনিয়ম মেনে নেয়া হবে না। যে বা যারা প্রশ্নপত্র ফাঁস ও নকলের সাথে জড়িত বলে প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সারা দেশে ৭০৭ টি কেন্দ্রে এবার ২লাখ ৯০ হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করছে। এসব শিক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মাদরাসা প্রধান ও কেন্দ্র সচিবরা যথাযথ ভূমিকা রাখতে পারেন।

এসময় আরো বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছালেহ উদ্দিন আহমদ,আদর্শ মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, জেলা জমিয়াতের সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল মাওলানা শাহাদত হোছাইন।

মতবিনিময় সভায় জেলার সকল মাদরাসা প্রধান ও কদেন্দ্র সচিবরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় মাদরাসা বোর্ডের চেয়ারম্যান এ এক এম সাইফ উল্লাহকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করা হয়।